কান্না
- আসমা অধরা ০৩-০৫-২০২৪

কান্নারা গোঙায়
কান্নারা তড়পায়,
কখনো বাঁধ ভেঙ্গে যায়,
ছোট ছোট কিছু কান্না
আসন্ন বড় বড় প্লাবনের
হদিস পাওয়া মাত্রই,
লেজ গুটিয়ে পালায় !

হৃদয়ের গুটি গুটি সব ঢেউ'রা
তিন নম্বর সতর্ক সংকেত তুলে
মিলেমিশে এক প্রবল রাত্রিকালীন
জলোচ্ছাস হয়ে যায় !

আমার বড় হয়েওঠা ডাগর বাড়ন্ত
মেয়েবেলার কান্নাগুলো ,
এক এক করে হারাতে চায়
ফেলে আসা গত যুগের বাঁকে
ছেলেবেলার কান্নায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।